শিমুলের ফুল
- শাহানারা সুলতানা তানিয়া ২৭-০৪-২০২৪

দুটি ফুল ছিল শিমুলেরর তলায়,
ভেংগেছে সাধের কলসি
জোড়া পালক সন্ধ্যার পথে,
ইশারায় বলে ভালোবাসি ।
সংসার তীরের পথে ভরাডুবি,
শান্তি সে তো দুবেলা ভ্রম
মানব তরী উথাল দরিয়ায়,
দহনের সে পথ জোড়া রাত্রিসম ।
অবোধের তিন রাত্রির ভুল,
চেয়ে থাকা পথের কি রায়
পদচিহ্নে সীমারেখা টানি,
কর্তব্য বুঝা পদচারণার দায় ।
দোচালা মাটির সেই ঘরে
আভিজাত্য খুঁজতে চাও...?
শিকেয় তোলা পুরনো তৈজসে
ব্যস্ত চোখ দুটো বুলাও ।
পাওয়া না পাওয়ার হিসেব কষে
ফেলে রাখো অবস্তুগত ভুল,
খুলবে যেদিন মাটির দুয়ার,
কুড়িয়ে নিও শিমুলের সেই দুটি ফুল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

NAEEMHOSSAIN
২৫-০৬-২০২৩ ০৯:০৮ মিঃ

অসাধারণ